Ticker

6/recent/ticker-posts

মোদী অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনে গিয়ে কি বললেন দেশবাসীর জন্য

What-Modi-says-for-the-Nation-from-the-Ayodhya-Ram-Temple

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় ভোরে রাম মন্দিরের প্রথম ইট স্থাপনের পরে রাত ১২:৪৪ তিনি  'ভূমি পুজোর' মুহরত করার সময়  উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল এবং আর.এস.এস প্রধান মোহন ভাগবতের সাথে তাঁকে 'শ্রী রাম জন্মভূমিতে' পূজা করতে দেখা গেছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'ভূমি পূজা' উপলক্ষে শ্রীরাম ও অন্যান্য অতিথির উদ্দেশ্যে ভাষণে বলেছিলেন যে, মহামানব রাম মন্দির নির্মাণের ফলে কেবল ইতিহাসই তৈরি হচ্ছে না, তবে এর পুনরাবৃত্তিও হচ্ছে।
এখানে তাঁর কিছু গুরুত্বপূর্ণ কথা :-
" 15 ই আগস্ট আমাদের স্বাধীনতা দিবসের মতো, আজকের দিনটিও  কোটি কোটি লোকের জন্য একই রকম তাত্পর্য রাখে যারা রাম মন্দিরের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন "

" ভগবান রামের আশ্চর্য শক্তি দেখুন। বিল্ডিংগুলি ধ্বংস করা হয়েছিল, তার অস্তিত্বকে মুছে ফেলার জন্য অনেক প্রচেষ্টা ছিল, তবে রামা এখনও আমাদের মনে বেঁচে আছেন, তিনিই আমাদের সংস্কৃতির ভিত্তি "

" গ্র্যান্ড রাম মন্দির নির্মাণের পরে, কেবল অযোধ্যা মহিমা বৃদ্ধি পাবে না, তবে অঞ্চলের পুরো অর্থনীতিও পরিবর্তিত হবে। প্রতিটি ক্ষেত্রে নতুন সুযোগ তৈরি হবে, অঞ্চলের প্রতিটি ক্ষেত্রে সুযোগও বাড়বে। বিশ্বজুড়ে মানুষ এখানে আসবে, গোটা বিশ্ব আসবে ভগবান রাম ও মা জানাকিকে দেখতে "

" রাম মন্দির হয়ে উঠবে আমাদের সভ্যতার আধুনিক প্রতীক। এটি আমাদের নিষ্ঠার, জাতীয় অনুভূতির প্রতীক হয়ে উঠবে। এই মন্দিরটি কোটি কোটি মানুষের সম্মিলিত সমাধানের ক্ষমতারও প্রতীক হবে। এটি ভবিষ্যতের প্রজন্মকে অনুপ্রেরণা জাগিয়ে তুলবে "

" আমাদের রাম লল্লা যারা তাঁবুতে থাকতেন তাদের জন্য এখন একটি দুর্দান্ত মন্দির তৈরি করা হবে। আজ থেকে -রাম জন্মভূমি ভাঙ্গা এবং আবার গড়ার চক্র থেকে বিরতি হলো বহু শতাব্দী ধরে চলছিল "

" আজও, ভারতের বাইরের কয়েক ডজন দেশ রয়েছে, যেখানে রামকথা এখনও তার ভাষায় প্রচলিত রয়েছে। আমি বিশ্বাস করি যে আজও এই দেশগুলিতে কোটি কোটি লোক রাম মন্দিরের নির্মাণ শুরু হওয়ার সাথে খুব আনন্দিত অনুভূতি বোধ করবে "

" জমকালো রাম মন্দিরটি নির্মাণের সাথে কেবল ইতিহাস তৈরি করা হচ্ছে না, তবে এটি পুনরাবৃত্তি করা হচ্ছে। আদিবাসীদের কাছে নৌকাওয়ালা যেভাবে ভগবান রামকে সাহায্য করেছিলেন, শিশুরা যেভাবে শ্রীকৃষ্ণকে গোবর্ধন পর্বত তুলতে সাহায্য করেছিল, তেমনি মন্দির নির্মাণের সকলের প্রচেষ্টা শেষ হবে, বলেছেন প্রধানমন্ত্রী অযোধ্যার ভূমি পূজন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী "

" এই দিনটি কোটি কোটি ভক্তের সংকল্পের সত্যতার প্রমাণ। সত্য, অহিংসা, বিশ্বাস এবং ত্যাগের জন্য এই দিনটি ন্যায়বিচার, সুষ্ঠু ভারতের এক অনন্য উপহার "

" শ্রী রাম সামাজিক শাসনকে তাঁর শাসনের মূল ভিত্তি তৈরি করেছিলেন। তিনি গুরু বশিষ্ঠের কাছ থেকে শিখেছিলেন, খেয়াটের কাছ থেকে প্রেম, শাবারি থেকে মাতৃত্ব, হনুমানজি ও তাঁর বনবাসী ভাইদের সাথে সহযোগিতা। বিষয় থেকে বিশ্বাস অর্জন। এমনকি তিনি আনন্দের সাথে একটি কাঠবিড়ালিটির গুরুত্বও মেনে নিয়েছিলেন "

" জয় সিয়া রাম! এই আহ্বানটি কেবলমাত্র ভগবান রাম শহরেই নয়, সারা বিশ্ব জুড়েই অনুরণিত হচ্ছে। আমি এই জাতির সমস্ত নাগরিক, বিশ্বজুড়ে ভারতীয় প্রবাসী এবং আজকের পবিত্র অনুষ্ঠান উপলক্ষে ভগবান রামের সমস্ত ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি "

Post a Comment

0 Comments