Ticker

6/recent/ticker-posts

২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে 'আম আদমি পার্টি' প্রতিদ্বন্দ্বিতা করবেন অরবিন্দ কেজরিওয়াল

২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে 'আম আদমি পার্টি'  প্রতিদ্বন্দ্বিতা করবেন অরবিন্দ কেজরিওয়াল


দিল্লী মুখ্যমন্ত্রী আরবিন্দ কেজরিওয়াল মঙ্গল বার ঘোষণা করেছেন তাঁর আম আদমি পার্টি ২০২২ এর উত্তরপ্রদেশ আইনসভায় আসন দেবে , যা তিনি বলেছিলেন একটি উন্নত রাষ্ট্র হওয়া উচিত। এক সংবাদ সম্মেলনে কেজরিওয়াল বলেছিলেন, উত্তরপ্রদেশের ভাল স্কুল ও হাসপাতাল নেই এবং মানুষ অনিয়মিত বিদ্যুত সরবরাহের মুখোমুখি হচ্ছে।

২০২০ সালের দিল্লি বিধানসভা নির্বাচনে ভূমিকম্পের ব্যবধানে জয়লাভের পরে এএপি এই বছরের শুরুতে তৃতীয়বারের মতো দিল্লিতে সরকার গঠন করেছিল। এএপি ৭০ টি আসনের মধ্যে ৬২ টিতে জয় পেয়েছে, এবং আটটি আসন বিজেপি-র হাতে।

অরবিন্দ কেজরিওয়াল এক বছরেরও বেশি সময় পরে উত্তর প্রদেশ  নির্বাচনের মূল বিষয় হিসাবে নিখরচায় বিদ্যুৎ, বিশ্বমানের স্কুল এবং হাসপাতালগুলিকে ঠিক করতে দেখা গেছে। এএপি, দিল্লির প্রশাসনের মডেল সম্পর্কে ভোট চাইবে।

২০১২ সালে এটি অস্তিত্ব লাভের পরই উত্তরপ্রদেশে একটি সক্রিয় রাষ্ট্রীয় ইউনিট গঠন করেছিল দলটি। ২০১৪ সালে কেজরিওয়াল লড়াই করেছিলেন। বারাণসী লোকসভা আসন থেকে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এবং দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়েছেন।

2017 ইউপি বিধানসভা ভোটে, এএপি  বিজেপির বিরুদ্ধে প্রচার করেছিলেন তবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। বিজেপি ৪০৩ টি বিধানসভা আসনের মধ্যে ৩১২ টির জয়লাভ করেছে, এবং ৪০৩-আসনের এই ঘরে সহজে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে। সমাজবাদী পার্টি ৪৭ টি আসন নিয়ে একদম দ্বিতীয় স্থানে রয়েছে।

Post a Comment

0 Comments