বিডেন আনুষ্ঠানিকভাবে ৩০৬ টি ইলেক্টোরাল কলেজ ভোট জেতেন যেহেতু সারা দেশের রাজ্য রাজধানীগুলিতে কার্যত বা ব্যক্তিগতভাবে ভোট দিয়েছিলেন, এমন একটি ফর্মাল দায়িত্ব সম্পাদন করেছিলেন যা জনসাধারণের এতটা মনোযোগ পেত না তবে ট্রাম্প তার পরাজয় স্বীকার করতে অস্বীকার করার কারণে। ট্রাম্প প্রত্যাশিতভাবে ২৩২ জিতেছেন।

জো বিডেন নির্বাচনী কলেজের ভোট প্রাপ্তির পরে ডোনাল্ড ট্রাম্পকে নিন্দা জানিয়েছেন; উইলিয়াম বার বরখাস্ত


 মার্কিন রাষ্ট্রপতি নির্বাচিত জো বিডেন সোমবার ইলেকটোরাল কলেজ তার ২০২০ হোয়াইট হাউসের জয়ের বিষয়টি নিশ্চিত করার পক্ষে ভোট দেওয়ার পরে একটি বিজয় বক্তব্যে দেশটিকে "পৃষ্ঠাটি ফিরিয়ে দেওয়ার" প্রতি আহ্বান জানিয়েছে।

রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর সহযোগীদের ‘গণতন্ত্রের উপর হামলা’ করার কারণে তাঁর পরাজয়কে অস্বীকার করার কারণে তিনি বিরল ক্ষোভ ও অধৈর্যতা প্রকাশ করেছিলেন।

ভোটের অল্পক্ষণের মধ্যেই, একসময় বিশ্বস্ত অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার ট্রাম্পের নির্বাচনের জালিয়াতির দাবিতে বিতর্ক করেছিলেন, উত্তেজনাপূর্ণ সম্পর্কের অবসান ঘটিয়ে পদত্যাগ করেছিলেন।

বিডেন আনুষ্ঠানিকভাবে ৩০৬ টি ইলেক্টোরাল কলেজ ভোট জেতেন যেহেতু সারা দেশের রাষ্ট্রীয় রাজধানীতে ভোটাররা কার্যত বা ব্যক্তিগতভাবে ভোট দিয়েছিলেন, এমন একটি ফর্মাল দায়িত্ব সম্পাদন করেছিলেন যা জনসাধারণের এতটা মনোযোগ পেত না তবে ট্রাম্পের তার পরাজয় স্বীকার করতে অস্বীকার করার কারণে। ট্রাম্প প্রত্যাশিতভাবে ২৩২ জিতেছেন।

“যদি কেউ আগে এটি জানত না, আমরা এখনই এটি জানি। মার্কিন জনগণের হৃদয়ে যা গভীরভাবে আঘাত করে তা হ'ল - গণতন্ত্র, "উইলমিংটন, ডেলাওয়্যারের মন্তব্যতে বিডেন বলেছিলেন। "এবং তাই এখন পৃষ্ঠাটি ঘুরিয়ে দেওয়ার, দায়বদ্ধতা হওয়ার, নিরাময়ের সময় এসেছে” "

প্রেসিডেন্টকে তার পরাজয়ের সাথে শর্তসাপেক্ষে আসার সময় দেওয়ার কারণে নির্বাচনের ফলাফলকে প্রশ্নবিদ্ধ ও উল্টানোর ট্রাম্পের অবিরাম প্রচেষ্টা নিয়ে বিডেন প্রকাশ্যে ধৈর্য ধারণ করেছিলেন। তিনি একই বোঝাপড়াটি রিপাবলিকান আইন প্রণেতাদের কাছে প্রসারিত করেছিলেন, যাদের বেশিরভাগই ট্রাম্পের ক্রোধের ভয়ে বিডেনের বিজয় স্বীকার করেননি।

যদিও সোমবার বাঁধটি ভেঙে যায়। বিডেন ট্রাম্পের কাছে ফেটে পড়েছিলেন, নির্বাচনে বিজয়ী হওয়ার পরে যে কোনও বক্তৃতায় তার চেয়ে বেশিবার নাম দিয়ে উল্লেখ করেছিলেন, এবং রিপাবলিকানরাও তাদের বিরুদ্ধে "গণতন্ত্রের উপর অভূতপূর্ব আক্রমণ" চালানোর অভিযোগ তুলেছিলেন।

বিডেন ট্রাম্পের প্রচেষ্টার তালিকাভুক্ত করেছিলেন - সুপ্রিম কোর্ট, একাধিক পুনর্বিবেচনা, এবং নির্বাচিত রিপাবলিকান কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তাদের উপর রাজনৈতিক চাপ সহ দেশের ৮০ জন বিচারক যে আইনী চ্যালেঞ্জ শুনেছিলেন এবং প্রত্যাখ্যান করেছিলেন।

বিডেন বলেছিলেন, "প্রতিদ্বন্দ্বিতা করার জন্য রাষ্ট্রপতি ট্রাম্পের কাছে প্রতিটি উপায়ে উপলব্ধ করা হয়েছিল। “জনগণের ইচ্ছার প্রতি শ্রদ্ধা করা আমাদের গণতন্ত্রের কেন্দ্রবিন্দু - এমনকি যখন আমরা এই ফলাফলগুলি মেনে নিতে কঠিন পাই। তবে এটিই তাদের বাধ্যবাধকতা যারা আমাদের সংবিধানকে সমর্থন করার শপথ নিয়েছেন। ”

বিডেন ভোটগ্রহণ বন্ধ থাকাকালীন 3 নভেম্বর সপ্তাহে নির্বাচনের "প্রত্যাশিত" বিজয়ী হন। ৮ ই ডিসেম্বর সমস্ত ৫০ টি রাজ্য এবং ওয়াশিংটন, ডিসি নির্বাচনের ফলাফলকে ১৪ ডিসেম্বরের জন্য নির্বাচনী কলেজের নির্বাচনের ফলাফল "সত্যায়িত" করার পরে তিনি "আনুষ্ঠানিকভাবে" বিজয়ী হয়েছিলেন।

সোমবার দেওয়া ইলেক্টোরাল কলেজের ভোটগুলি January জানুয়ারীর হাউস অফ রিপ্রেজেন্টেটিভ গণনা করবে, আরও একটি আনুষ্ঠানিকতা নামকরা হয়ে উঠেছে।

হাউসে ট্রাম্পের সহযোগীরা শেষবারের মতো নির্বাচনকে উল্টানোর চেষ্টা করার জন্য প্রক্রিয়াটির সেই অংশটি ব্যবহার করার প্রত্যাশা করছেন। তারা এখনও অবধি যেমন ব্যর্থ হবে এবং ২০ শে জানুয়ারী রাষ্ট্রপতি নির্বাচিত হয়ে শপথ গ্রহণ করবেন।

নির্বাচনী কলেজের ভোট সন্ধ্যায় স্পষ্ট হওয়ার কিছুক্ষণের মধ্যেই ট্রাম্প বারের ত্যাগের ঘোষণা দিয়েছিলেন, যিনি প্রকাশ্যে ট্রাম্পের জাল জালিয়াতির দাবিতে বিতর্ক করেছেন এবং বলেছিলেন যে তার বিভাগ নির্বাচনের ফলাফলকে পরিবর্তন করতে পারে এমন স্কেলের অনিয়মের কোনও প্রমাণ পায়নি।

রাষ্ট্রপতির সাথে জনসাধারণের বিচ্ছেদের সময় থেকেই বারের প্রস্থান আসন্ন ছিল। তবে তার পূর্বসূরি জেফ সেশনের মতো অফিস থেকে বেরিয়ে আসার পরিবর্তে বার একটি মনোযোগ সহকারে কোরিওগ্রাফ করা প্রস্থান পরিচালনা করেছিলেন যা মাতাময় বলে মনে হয়েছিল। এতোটুকু যে ট্রাম্প বারের পদত্যাগপত্রটি টুইট করেছিলেন।