অমিত শাহ বোলপুরে স্টেডিয়াম রোডের হনুমান মন্দির থেকে বোলপুর সার্কেল পর্যন্ত একটি রোডশো রাখবেন। বীরভূমের মোহর কুটিরে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এই সফরের সমাপ্তি করবেন বলে আশা করা হচ্ছে।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রচারে পশ্চিমবঙ্গ সফররত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার বীরভূম জেলার শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন, সেখানে তিনি রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা নিবেদন করবেন, তারপরে গণমাধ্যমের সাথে আলাপচারিতায় অংশ নেবেন। মন্ত্রীরও বীরভূমের শ্যামবতী সফরে যাওয়ার কথা রয়েছে, যেখানে তিনি তার দুই দিনের রাজ্য সফরের দ্বিতীয় দিনে বাউল গায়কের পরিবারের সাথে মধ্যাহ্নভোজ করবেন।

পরে, তিনি বোলপুরে স্টেডিয়াম রোডের হনুমান মন্দির থেকে বোলপুর সার্কেল পর্যন্ত একটি রোড শো করবেন। বীরভূমের মোহর কুটিরে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এই সফরের সমাপ্তি করবেন এবং রবিবার দিল্লিতে ফিরে উড়বেন বলে আশা করা হচ্ছে।

শনিবার ভোরে রাজ্যে পৌঁছে যাওয়া শাহ পরের দিনেই উত্তর কলকাতার স্বামী বিবেকানন্দের জন্মস্থান পরিদর্শন করেছিলেন। তিনি বিবেকানন্দের প্রতি শ্রদ্ধা জানালেন, ভারতীয় সংস্কৃতি ও নীতিকে বিশ্বের কাছে নিয়ে যাওয়ার জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর কলেজ মাঠে একটি জনসভায় ভাষণও দিয়েছিলেন, যেখানে ১১ জন বিধায়ক, সংসদ সদস্য ও প্রাক্তন সংসদ সদস্য ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিয়েছিলেন।

দলে যোগ দেওয়া বিধায়কদের মধ্যে তৃণমূলের প্রাক্তন নেতা সুভেন্দু অধিকারী ছিলেন। রাজ্য বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেওয়া অন্য বিধায়করা হলেন তাপসী মন্ডল, আশোক দিন্দা, সুদীপ মুখার্জি, সৈকত পাঞ্জা, শিল্পভদ্র দত্ত, দিপালি বিশ্বাস, সুক্রা মুন্ডা, শ্যামাপদ মুখোপাধ্যায়, বিশ্বজিৎ কুণ্ডু এবং বনশ্রী মাইটি, সংবাদ সংস্থা পিটিআই।

শনিবার সন্ধ্যায় সমাবেশটি শেষ হওয়ার পরে টিএমসি তার নেতাদের পদত্যাগ উদযাপন করেছে বলে জানা গেছে। “দলটি ভাইরাস ও অসাধু লোকমুক্ত থাকায় আমরা আজ খুশি। টিএমসির নেতা মদন মিত্র পিটিআইকে বলেছেন, আমরা আসন্ন নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতায় জয়ী হব।